গুগল ওয়েব স্টোরিজ কেন প্রয়োজন? Why is Google Web Stories needed

এই দিন এবং যুগে, আমরা ভোক্তা হিসাবে যত তাড়াতাড়ি সম্ভব বিষয়বস্তু হজম করতে চাই এবং খুব কম প্রচেষ্টায় পছন্দ করি। এই কারণেই গুগল তাদের নিজস্ব সংক্ষিপ্ত আকারের সামগ্রীর সংস্করণ চালু করেছে যাকে বলা হয় গুগল ওয়েব স্টোরিজ।

এটি একটি মোটামুটি রাইডার কাজ যা আপনাকে সার্চ ইঞ্জিন এবং এসইও সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান এর মোটামুটি ট্র্যাক পরিচালনা করতে হবে যা ক্রমাগত পরিবর্তন করতে থাকে। আপনি হয়ত কল্পনা করেছেন আমরা কি বলতে চাইছি! পয়েন্টগুলি প্রসারিত না করে, আমরা আপনাকে জানতে চাই যে Google ওয়েব স্টোরিজ হল সর্বশেষ ভিডিও বিপণনের প্রবণতা।


গুগল ওয়েব স্টোরিজ।

স্ন্যাক্যাবল ট্যাপ-টু-গো পোর্টেবল ভিডিও সামগ্রী হিসাবে সংজ্ঞায়িত, গল্পগুলি প্রথমে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম স্ন্যাপচ্যাটে দেওয়া হয়েছিল। তারপর বিবেচনা করে, সাম্প্রতিক প্রবণতায় একাধিক নাম ঝাঁপিয়ে পড়ার সাথে একাধিক প্ল্যাটফর্ম জুড়ে গল্পের নতুনত্ব আবির্ভূত হয়েছে। কিন্তু এই সেটআপটি শুধু সোশ্যাল নেটওয়ার্কিং মিডিয়ার জন্য নয় Google Google ওয়েব স্টোরিজ নামক কোর্সে তার প্রতিক্রিয়া চালু করেছে, যা আগে Accelerated Mobile Pages অথবা AMP Stories নামে পরিচিত ছিল। মনে আছে?

গুগলে ওয়েব স্টোরিজ সম্পর্কে কী দারুণ - আলোচিত বিষয়! ঠিক আছে, এটি আপনাকে অন্য যেকোন ওয়েব পৃষ্ঠার মতোই ঠিক সেগুলিকে অপ্টিমাইজ করতে সাহায্য করতে পারে যার মধ্যে অনলাইনে ব্যস্ততা অর্জনের জন্য সেগুলিকে কাজে লাগানো। পরিকল্পনাটি হল আপনার সম্পাদকীয় প্রোডাকশন ধরা এবং এটিকে একটি সহজপাচ্য এবং নিমজ্জিত ওয়েব স্টোরিতে রূপান্তর করা যা কর্ম, অগ্রগতি এবং নেতৃত্বের প্রজন্মকে চালিত করে।

আপনার টার্গেট শ্রোতাদের দ্বারা এই বিষয়বস্তু সহজে পাওয়া যায় কিনা তা নিশ্চিত করতে, ওয়েব স্টোরিজ এসইও কৌশলের মাধ্যমে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান SEO চালান। আপনার সুবিধার জন্য কীভাবে Google গল্পগুলি ব্যবহার করবেন এবং কীভাবে অনুসন্ধানের জন্য আপনার ওয়েব গল্পগুলিকে অপ্টিমাইজ করবেন তা জানতে আসুন Google ওয়েব স্টোরিজে আরও গভীরে খনন করি!


গুগল ওয়েব স্টোরিজ কি?

Google ওয়েব স্টোরিজ প্রথাগত প্রতিবেদন এবং ব্লগ এন্ট্রিকে আপনার ভিড়ের জন্য একটি প্রাণবন্ত এবং সংযোগকারী অভিজ্ঞতায় রূপান্তরিত করে প্রকাশনার বিষয়বস্তুকে উচ্চ স্তরে নিয়ে যায়। একটি Google ওয়েব স্টোরি রেকর্ডিং, ছবি, শব্দ, টেক্সট এবং সজীবতা মিশ্রিত করে একটি বিশ্বাসযোগ্য অ্যাকাউন্ট তৈরি করে যা সেকেন্ড-দীর্ঘ অংশে বিভক্ত করে - এটিকে সহজ করে তোলে ক্লায়েন্টদের সামনে স্কার্ট করা বা তাদের আগ্রহের অংশগুলিতে ফিরে আসা।

একটি ওয়েব স্টোরিজ ডিজাইন প্রশস্ত করার একটি অবিশ্বাস্য উদাহরণ হল একটি ট্যুরিং ব্লগ যা একটি আন্দোলনের উদ্দেশ্য হাইলাইট করার জন্য একটি গল্প ব্যবহার করে৷ একটি দুই মিনিটের ভিডিও যা নির্দিষ্ট দর্শকদের জন্য অত্যধিক দীর্ঘ প্রদর্শিত হতে পারে তার পরিবর্তে, তারা একটি পাঁচ-বিভাগের Google ওয়েব স্টোরিতে এলাকা সম্পর্কে সেরা জিনিসগুলি ফিচার করতে পারে। ক্লায়েন্ট গল্পটিতে কী রয়েছে তা দেখার জন্য একটি মুহূর্ত পাবে এবং এটি দেখার যোগ্যতা আছে কিনা তা চয়ন করবে।


কেন ওয়েব স্টোরিজ প্রয়োজন?

ভিডিওটি ধারাবাহিকভাবে একটি কার্যকর মাধ্যম হয়েছে, তবে, Google গল্পগুলি অন্য কোনটির মতো একটি মনোমুগ্ধকর দেখা দেয়। পোর্টেবল কেন্দ্রীভূত পদার্থ তৈরি করা আপনাকে আপনার ইচ্ছাকৃত আগ্রহের গোষ্ঠীর সাথে দেখা করতে সহায়তা করে যেখানে তারা আছে এবং আপনার প্রতিশ্রুতির সম্ভাবনা তৈরি করে। একটি Google ওয়েব স্টোরি অতিরিক্ত উদ্ভাবনী এবং উদ্ভাবনী পোর্টেবল ভিডিওর মাধ্যমে আপনার ছবির বার্তা শেয়ার করার জন্য একটি প্রচলিত পদ্ধতি। কিভাবে ওয়েব গল্প আপনার ভিডিও মার্কেটিং কৌশল উন্নত করে!


ওয়েব স্টোরিজ উন্নত অনলাইন দৃশ্যমানতা!

Google ওয়েব স্টোরিজ হল সুবিধাজনক পৃষ্ঠা যা অ্যাকাউন্টের নকশা ব্যবহার করে। Google-এ ওয়েব স্টোরিগুলি প্রথাগত পৃষ্ঠাগুলির সাথে তুলনামূলকভাবে মোকাবেলা করা হয় - সেগুলি হামাগুড়ি দেয়, রেকর্ড করা হয় এবং ওয়েব ক্রলারের মাধ্যমে অবস্থান করা হয়। ওয়েব স্টোরিগুলি লোকেদেরকে আপনার ওয়েবপৃষ্ঠায় নির্দেশ করে আপনার চিত্রের আবিষ্কারযোগ্যতা বৃদ্ধি করে এবং আপনি Google Analytics এ তাদের প্রদর্শনী স্ক্রিন করতে পারেন।

সামাজিক অ্যাপ্লিকেশন-ভিত্তিক গল্পগুলির মতো নয়, ওয়েব স্টোরিজগুলি কোনও জৈবিক সিস্টেমের সীমাবদ্ধতা ছাড়াই খোলা ওয়েবে অ্যাক্সেসযোগ্য। সেগুলি Google Discover, Google Search, এবং Google Images এ দেখা যেতে পারে অথবা আপনি তাদের সাথে সরাসরি সংযোগ করতে পারেন। ভিডিও এসইও পদ্ধতিগুলি আপনার অনলাইন উপস্থিতি বাড়ায় এবং সহায়কভাবে, ভিডিও এসইও সেরা অনুশীলনগুলি Google গল্পগুলির জন্য স্থির থাকে।


ওয়েব স্টোরিজ যে কোন জায়গায় উপলব্ধ!

ওয়েবের সাথে যুক্ত গ্যাজেট সহ যে কেউ Google ওয়েব স্টোরিজ দেখতে পারেন৷ আপনার পর্যবেক্ষকদের আপনার পদার্থ দেখার জন্য কোনো অ্যাপ্লিকেশনে অনুমোদন করা উচিত নয় এবং আপনার ওয়েব স্টোরিজ বন্ধ হয় না। আপনি আপনার ওয়েব স্টোরিগুলি সন্নিবেশিত করে বা সংযুক্ত করে বিভিন্ন পর্যায়ে অসংরক্ষিতভাবে শেয়ার করতে পারেন। গুগল এবং ওয়ার্ডপ্রেস বিশেষজ্ঞরা সাধারণত উন্মুক্ত অ্যাক্সেসের পক্ষে সমর্থন করেন যা দুই ক্লায়েন্ট এবং নির্মাতাদের উপকার করে।


ওয়েব স্টোরিজ অতুলনীয় সৃজনশীলও স্বাধীনতা!

যন্ত্রপাতি ব্যবহার করা সহজ, উদাহরণস্বরূপ, কর্তৃপক্ষ ওয়েব স্টোরিজ ওয়ার্ডপ্রেস মডিউল, আপনাকে অনায়াসে আপনার নকশা, পাঠ্য শৈলী এবং তারপর কিছু বাছাই করার ক্ষমতা দেয়। ওয়ার্ডপ্রেস বিশেষজ্ঞরা কোনো প্রস্তুতি ছাড়াই ওয়েব স্টোরিজ কোড করতে পারেন। আপনি ওয়ার্ডপ্রেসে না থাকলে, আপনি একটি বহিরাগত ওয়েব স্টোরিজ অ্যাপ্লিকেশন বা মেকস্টোরিজ বা নিউজরুম এআই এর মতো ভিজ্যুয়াল এডিটর ব্যবহার করতে পারেন।

সামাজিক প্রয়োগের গল্পগুলি আপনার উদ্ভাবনকে সীমাবদ্ধ করতে পারে, তবে ওয়েব স্টোরিজের ক্ষেত্রে এটি এমন নয়। আপনি বাইরের পদার্থ বা পৃষ্ঠাগুলির সাথে সংযোগ স্থাপন করতে আপনার ওয়েব গল্পগুলি সেট আপ করতে পারেন এবং আপনি আপনার ওয়েব গল্পগুলিকে মানিয়ে নিতে পারেন৷ যাই হোক না কেন, সর্বোত্তম অংশটি হল যে এই পদার্থটি কোনও খরচ ছাড়াই সহজে তৈরি করা হয়, তাই আপনার কেন ওয়েব স্টোরিজগুলিকে মূল্যায়ন করা উচিত নয় তার পিছনে কোনও প্রেরণা নেই।


গুগল ওয়েব স্টোরি তৈরি করার পদ্ধতি!

প্রতিটি ব্র্যান্ডের বলার জন্য একটি গল্প আছে, এটিকে পরামর্শ দেওয়ার জন্য অনেক আলাদা পন্থা রয়েছে। Google Stories, একবার এএমপি গল্প, আপনাকে আপনার ছবির জন্য বিশ্বাসযোগ্য সামগ্রী তৈরি করার ক্ষমতা দেয়। আপনার সম্পূর্ণ সম্ভাব্য সুবিধার জন্য ওয়েব স্টোরি তৈরি এবং উন্নত করতে ওয়েব স্টোরি Google নিয়মগুলি পর্যবেক্ষণ করুন।


ওয়েব স্টোরিজ তৈরীর সঠিক উপায়!

এটিকে বুস্ট করার জন্য আপনাকে স্টেজটি বুঝতে হবে। একটি ওয়েব স্টোরিজ মডেল আবিষ্কার করুন যা আপনাকে কীভাবে আপনার গল্প পুনরায় গণনা করতে হবে তার সাথে সঙ্গতিপূর্ণ। উদাহরণস্বরূপ, একটি শালীন ওয়েব স্টোরিজ মডেল হল একটি নিঃসঙ্গ প্ল্যানেট বুলেট পয়েন্ট নিবন্ধ পাঁচটি শিশু সৌহার্দ্যহীন জীবন আপত্তির উপর। ক্লায়েন্টদের টেক্সট, ছবি এবং ভিডিওর মধ্যে সামনে পিছনে নাড়াচাড়া করে একটি পৃষ্ঠার মাধ্যমে উপরের দিকে স্ক্রোল করার পরিবর্তে, তারা একটি আকর্ষণীয় ভিজ্যুয়াল ভ্রমণের মাধ্যমে ট্যাপ বা সোয়াইপ করে।


ওয়েব স্টোরিজ বিষয়বস্তু পরিকল্পনা করা!

Google ক্লায়েন্ট এক্সপেরিয়েন্স UX কে প্রথমে রাখার সাথে আবদ্ধ, এবং প্রাসঙ্গিক, আলোকিত মানের লিখিত পদার্থ সমস্ত পার্থক্য করে। নিস্তেজ পদার্থ ধারণকারী একটি Google ওয়েব স্টোরি ঝাপসা হয়ে যাবে। যে কোনো ক্ষেত্রেই অসাধারণ দৃশ্য উপাদান থাকা সত্ত্বেও, আপনার গল্প আপনার ভিড়ের কাছে কিছু তাৎপর্য বহন করবে না।

দক্ষ পদার্থ কম্পোজিং প্রশাসন তালিকাভুক্ত করে আপনার ওয়েব স্টোরিজে একটি মোট অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন। একটি ভিডিও প্রচারকারী সংস্থা গ্যারান্টি দিতে পারে যে আপনার ওয়েব স্টোরিতে একটি ব্যতিক্রমী শিরোনাম, একটি অবিশ্বাস্য গল্প বক্ররেখা এবং অতুলনীয় কপিরাইটিং রয়েছে।


ওয়েব স্টোরিজ টুল নির্বাচন করা?

আপনি ওয়েব স্টোরিজ যন্ত্রপাতি বা ওয়েব স্টোরিজ অ্যাপ্লিকেশন বাছাই করতে পারেন যা আপনার প্রয়োজনীয়তার জন্য সবচেয়ে উপযুক্ত। ওয়ার্ডপ্রেস সিএমএস ব্যবহারকারী নির্মাতাদের কাছে গুগলের সত্যিকারের ওয়েব স্টোরিজ ওয়ার্ডপ্রেস মডিউল রয়েছে। অন্যান্য অসংখ্য ওয়েব স্টোরিজ যন্ত্রপাতি বিকল্প ব্রাউজ করুন অথবা কোনো প্রস্তুতি ছাড়াই আপনার ওয়েব স্টোরিজ কোড করুন।


ওয়েব স্টোরিজ তৈরি করা শুরু করুন?

আপনার অভিপ্রেত আগ্রহ গোষ্ঠীর জন্য আপনার Google Stories গুলিকে সেগুলি তৈরি করুন৷ প্রদর্শিত ভিডিও বিজ্ঞাপনের কৌশলগুলি আপনার ওয়েব স্টোরিজের জন্য কাজ করবে কন্টেন্ট যোগ করার যোগ্য অন্তর্ভুক্ত করুন, একটি লোভনীয় থাম্বনেইল বেছে নিন, এটি স্মার্ট রাখুন এবং আপনার দর্শকের কৌতূহল জাগিয়ে তুলুন। ওয়েব স্টোরিজ এসইও এর পুরষ্কার পান যখন আপনি আপনার নির্দিষ্ট ভিড়ের কথা বিবেচনা করেন।


উপসংহার:

গুগল ওয়েব স্টোরিজ এর বৈশিষ্ট্যগুলি একটি ইন্টারেক্টিভ এবং উত্তেজনাপূর্ণ নতুন উপায়ে তথ্য ভাগ করার একটি দুর্দান্ত উপায়। আপনি একজন ভোক্তা, প্রকাশক বা বিজ্ঞাপনদাতা হোন না কেন, Google এর নিমগ্ন গল্প বলার ফর্ম্যাট ব্যবহার করার সুবিধা রয়েছে যা হল এর ওয়েব স্টোরিজ।


🔽এই পোস্ট গুলো দেখুন?🔽

▶ কিভাবে অনলাইনে উপার্জন করবেন!

▶ অনলাইন মার্কেটিং জন্য একটি গাইড।

▶ ব্লগ থেকে কিভাবে উপার্জন করবেন।

▶ ফ্রিল্যান্সার হওয়ার সম্পূর্ণ গাইড!


google web stories, amp stories, web stories google, web stories by google, google web stories wordpress, google web stories examples, google amp stories, google stories wordpress, google webstory, web stories on google, google web stories size, amp stories google, create web stories, webstories wordpress, wordpress google web stories, google web stories for wordpress, wordpress google stories, web stories google wordpress,

নবীনতর পূর্বতন